ফরাসি ক্লাব পিএসজিতে অনিশ্চিতায় দুলছে লিওনেল মেসির ভবিষ্যৎ। আর্জেন্টাইন তারকা চুক্তি নবায়ন করবেন নাকি ক্লাব ছাড়বেন তা নিয়ে এখনও ধোয়াঁশা কাটেনি। এমন পরিস্থিতিতে মেসিকে পেতে মরিয়া হয়ে আছে সৌদি ক্লাব আল হিলাল। নাম উঠছে মেসির পুরোনো ক্লাব বার্সেলোনারও। কিন্তু মেসি কোথাও যাবেন কি না সেটা এখনও অনিশ্চিত!

বার্সেলোনায় মেসির ফেরা নিয়ে যখন নতুন করে আলোচনা তখন বার্সা তারকা রবার্ট লেভান্দোভস্কিও আর্জেন্টাইন তারকাকে পুরোনো ক্লাবে ফেরার আহ্বান জানাচ্ছেন। বার্সেলোনার হয়ে মেসির সঙ্গে খেলার আগ্রহ প্রকাশ করেছেন পোলিশ স্ট্রাইকার।

স্প্যানিশ সংবাদমাধ্যম মার্কার প্রতিবেদন অনুসারে, পোল্যান্ডের ম্যাচিকির সম্পাদক টমাস ভ্লোদারজিকের সঙ্গে আলাপকালে মেসিকে নিয়ে কথা বলেন লেভা। পোলিশ তারকা বলেছেন, ‘আমি মেসির সঙ্গে বার্সেলোনাতে একসঙ্গে খেলতে চাই। কয়েক বছর ধরে তিনি তার খেলায় পরিবর্তন এনেছেন। নিজের মতো করে ফুটবলটাকে গভীরভাবে বোঝেন, এমন একজনের সঙ্গে খেলাটা সহজ।’

বার্সেলোনা তারকা আরও বলেছেন, ‘সে তাঁর খেলায় বিবর্তন ঘটিয়েছেন। তিনি ভাবেন ভিন্নভাবে, মাঠে অবস্থান নেন ভিন্নভাবে, খেলেনও ভিন্নভাবে। খেলার গতিবিধি ভালো বুঝতে পারেন, যেটা বার্সেলোনা খুব ভালোভাবে ব্যবহার করতে পারবে।’

এদিকে জনপ্রিয় ফুটবলভিত্তিক ওয়েবসাইট গোল ডটকমের প্রতিবেদন অনুযায়ী, সৌদির ক্লাব আল হিলাল মেসিকে আগে বছরে ৪০০ মিলিয়ন ইউরোর প্রস্তাব দিলেও, তা এখন বাড়িয়ে ৫০০ মিলিয়ন ইউরো করেছে। বাংলাদেশি মুদ্রায় যার পরিমাণ প্রায় ৫৮০০ কোটি টাকার সমপরিমাণ।

মেসিকে পেতে মুখিয়ে আছে স্প্যানিশ ক্লাব বার্সেলোনাও। তবে এত পরিমাণ অর্থ দিয়ে তারা মেসিকে নিতে নারাজ। বার্সা সভাপতি লাপোর্তাও মেসিকে নিতে আগ্রহ প্রকাশ করেছেন। তবে সবকিছু নির্ভর করছে পিএসজির ওপর। কারণ তারাও শর্তসাপেক্ষে মেসির সঙ্গে চুক্তি নবায়ন করতে পারে বলে ধারণা করা হচ্ছে।